কবি
- বদরুল হক অনু - অনুকাব্য ১২-০৫-২০২৪

কবি

তুমি বললে, মেঘ।
আমি বললেম, মেঘের বুকে দু:খ জমা থাকে,
কান্না হয়ে অঝোর ধারায় ঝরে।

তুমি বললে, নদী।
আমি বললেম, দুকূল ভেঙে চলছে নিরবধি।

তুমি বললে, চাঁদ।
আমি বললেম, চাঁদের কি আর নিজের আলো আছে?
দেখ কেমন মেঘের বুকে মুখ লুকিয়ে থাকে;
বুকের মাঝে যে কলংক আছে, ধরা পড়ে পাছে।

তুমি বললে, তারা।
আমি বললেম, সে তো অনেক দূরে থাকে,
ডাকলে কি আর মিলবে তার সাড়া?

তুমি বললে, ফুল।
আমি বললেম, সুবাস পেয়ে ভীড় জমাবে
হাজার ভ্রমরকুল।

তুমি বললে, সাগর।
আমি বললেম, তার বড্ড লোনা জল,
হৃদয়টা গভীর অতল।

তুমি বললে, ঝর্ণা।
আমি বললেম, সে তো পাহাড়ের বুক চিরে
নেমে আসা কান্না।

তুমি বললে, তবে তোমার নাম দিলাম কবি।
আমি বললেম, বেশ, বেশ ;
শব্দে ছন্দে রং মিশিয়ে আকব তোমার ছবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।